Homeরাজনীতিবন্ধুপ্রতীম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে ইসলামী ছাত্র আন্দোলনের মতবিনিময়

বন্ধুপ্রতীম ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের সাথে ইসলামী ছাত্র আন্দোলনের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক:

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে “জাতীয় শিক্ষাক্রম’২৩ ও বিতর্কিত পাঠ্যক্রম” নিয়ে বন্ধুপ্রতীম ছাত্রসংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে রাজধানীর পল্টনস্থ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ-এর সভাপতিত্বে সংগঠনের সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর-এর সঞ্চালনায় বন্ধু-প্রতিম ছাত্র সংগঠন এর নেতৃবৃন্দের সাথে জাতীয় শিক্ষাক্রম’২৩ ও বিতর্কিত পাঠ্যক্রম নিয়ে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় নেতৃবৃন্দ যৌথ বিবৃতিতে বলেন, জাতীয় পাঠ্যক্রমে দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস বিকৃতি একটি কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। নৈতিকতা বিবর্জিত ও চৌর্যবৃত্তির আশ্রয়ে তৈরি করা এই শিক্ষাক্রম কখনোই কোমলমতি শিশুদের মেধা-মনন বিকাশের উপযোগী হতে পারে না। ভবিষ্যৎ প্রজন্মের স্বকীয়তা ও নৈতিকতা ধ্বংসের গভীর ষড়যন্ত্র নিয়ে শিক্ষা সিলেবাসে আমূল পরিবর্তন আনা হয়েছে। দেশীয় বোধ বিশ্বাস বিরোধী সেক্যুলার শিক্ষাক্রম দেশের সর্বস্তরের শিক্ষার্থী, অভিভাবক ও বুদ্ধিজীবীসহ সকল শ্রেণী পেশার মানুষ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে।

নেতৃবৃন্দ আরো বলেন, সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির নীলনকশা নিয়ে এই পাঠ্যক্রম প্রণয়ন করা হয়েছে। বিতর্কিত এই পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্তপূর্বক আইনের আওতায় আনতে হবে এবং শিক্ষার্থীদের পাঠদান উপযোগী পাঠ্যক্রম তৈরি করতে যোগ্য ব্যক্তিদের হাতে দায়িত্ব হস্তান্তর করতে হবে।

নেতৃবৃন্দ হুশিয়ার উচ্চারণ করে বলেন,জাতীয় শিক্ষাক্রম’২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রমের সাথে জড়িতদের তদন্তপূর্বক অনতিবিলম্বে আইনের আওতায় আনা না হলে বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তোলা হবে।

উক্ত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এর কেন্দ্রীয় সভাপতি মুহা. বিন ইয়ামীন মোল্লা, ছাত্র জমিয়ত বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি নিজাম উদ্দিন আল আদনান, জাতীয়তাবাদী গণতান্ত্রিক ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি মুহা. মাসুদ রানা জুয়েল, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজ এর কেন্দ্রীয় সভাপতি এহতেশামুল হক , ছাত্র মিশন এর কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মিলন, বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি মুহা. জাকির বিল্লাহ, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ জহিরুল ইসলাম, বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস এর কেন্দ্রীয় সভাপতি পরিষদ সদস্য মাহমুদুল হাসান সাগর,বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস এর সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ রায়হান আলী, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ- এর কেন্দ্রীয় সহ-সভাপতি নূরুল বশর আজিজী, সেক্রেটারি জেনারেল ইউসুফ আহমাদ মানসুর, জয়েন্ট সেক্রেটারি জেনারেল ইবরাহীম হুসাইন মৃধা, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মুন্তাছির আহমাদ, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আল আমিন সিদ্দিকী, দাওয়াহ সম্পাদক মুহাম্মাদ মিশকাতুল ইসলাম, আন্তর্জাতিক সম্পাদক সুলতান মাহমুদ, প্রচার সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular