Site icon বিডি সমাচার২৪.কম

বঙ্গোপসাগরে বিকল ট্রলারসহ ৪৪ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে বিকল ট্রলারসহ ৪৪ জেলে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গোপসাগরে পাঁচদিন ধরে ইঞ্জিন বিকল হয়ে ভাসমান অবস্থায় থাকা একটি মাছধরা ট্রলার থেকে ৪৪ জন জেলেকে উদ্ধার করেছে কোষ্টগার্ড।

রোববার (২১ আগস্ট) তাদের উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. বিএন কেএম শাফিউল কিঞ্জল।

তিনি জানান, ২৩ জন জেলেসহ মায়ের দোয়া নামের মাছধরা ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গত পাঁচ দিন ধরে সাগরে ভাসছিল। রোববার তাদের একটি টহল দল সাগরে ভাসমান ট্রলারটি দেখতে পেয়ে উদ্ধার করেছে।

পরে জেলেদের কুয়াকাটার নিজামপুর স্টেশনে নিয়ে আসা হয়। সেখানে জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সব জেলে সুস্থ রয়েছে। তাদের শুকনো খাবার দেওয়া হয়েছে।

শাফিউল কিঞ্জল বলেন, উদ্ধার হওয়া সকল জেলেদের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী এলাকায়। তারা কুয়াকাটার আলীপুরের মো. আল আমিনের কর্মচারী হিসেবে সাগরে মাছ শিকারে গিয়েছিল।

উদ্ধার জেলেদের ট্রলার মালিক আল-আমিনের কাছে হস্তান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন শাফিউল কিঞ্জল।

এদিকে আরেকটি উদ্ধার অভিযানে কোস্টগার্ড সুন্দরবনের আকরাম পয়েন্টের অদূরে ত্রিকোণা দ্বীপের নিকট থেকে ২১ জন জেলেসহ রিভার মেট নামের একটি ফিশিং ট্রলারকে উদ্ধার করে। পরবর্তীতে ফিশিং বোটটিকে উদ্ধারের পর জেলেদেরকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে তাদের প্রয়োজনীয় খাদ্য সরবরাহ করা হয়। উদ্ধারকৃত জেলেরা সবাই লক্ষীপুর জেলাধীন রামগতি থানার বাঁশখালী উপজেলার বাসিন্দা।

Exit mobile version