Friday, May 20, 2022
Homeসাহিত্যপাতাবই মেলায় লেখক খোরশেদ আলম বিপ্লব'র আত্মোপলব্ধি গ্রন্থের মোড়ক উন্মোচন

বই মেলায় লেখক খোরশেদ আলম বিপ্লব’র আত্মোপলব্ধি গ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক:

অমর একুশে গ্রন্থমেলা ২০২২ এ প্রকাশিত খোরশেদ আলম বিপ্লব এর লেখা আত্মোপলব্ধি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শুক্রবার অমর একুশে গ্রন্থমেলা সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে অনুষ্ঠিত হয়। এক অনাড়ম্বর অনুষ্ঠানের সুবাদে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

লেখক খোরশেদ আলম বিপ্লব’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রখ্যাত উপন্যাসিক সিরাজুল ইসলাম মুনির, কথা সাহিত্যিক ও মিডিয়া ব্যক্তিত্ব মনি হায়দার, বাংলাদেশ আওয়ামীলীগ মহিলা কেন্দ্রীয় কমিটির সদস্য শেফালী আক্তার, ইন্তামিন প্রকাশন এর প্রকাশক এ এস এম ইউনুছ, চর্যাপদ সাহিত্য একাডেমী’র মহাপরিচালক রফিকুজজামান রণি, আধুনিক বাংলা সাহিত্যে সংসদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি আলাউদ্দিন সিকদার, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক ফরিদ উদ্দিন সিদ্দিকী, সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাদা-কালো সামাজিক সংগঠনের সভাপতি সোহেল সরকার, কবি ডিকে সৈকত, কবি সেলিম হাওলাদার, কবি আবদুল রাজ্জাক, বন্ধু মোঃ নজরুল ইসলাম, সুলতানা ঝরনা, মোঃ রতন, সুভাষ মজুমদার, কবি লাবন্য সীমা, গীতিকার রাসেল ইব্রাহিম, রাসেল সরকার সহ আরো অনেকে।

আত্মোপলব্ধি গ্রন্থের লেখক খোরশেদ আলম বিপ্লব বলেন – কাল অন্তহীন, যুগযুগ ধরে একটা প্রজন্মের পর আরেকটা প্রজন্ম পরিবর্তন হচ্ছে। সত্য যত‌ই পুরোনো হোক না কেন তাকে অবজ্ঞা না করে আত্মসাৎ করতে হবে। পুরোনোর উপড় লোভ না করে নতুনকে সৃষ্টি করতে হবে। সাম্য ও বৈষম্যের সামঞ্জস্য ঘটিয়ে মোহমুক্ত সমাজের বুকে কেবল মানুষের মুক্তি মেলে।

আত্মোপলব্ধি’র মধ্য দিয়ে নিয়মের বন্ধনে সত্য ন্যায়ের প্রার্থনায় বৈতরণী পার হওয়ার মাঝে জীবনের স্বার্থকতা খুঁজে পাবে। জীবন জীবিকা, অনিয়মে অনুভূতি, আর সামাজিক প্রেক্ষাপটে ঘটে যাওয়া বিভিন্ন দিক নিয়ে আত্ম উপলব্ধিতে এই ব‌ইটিতে তুলে ধরা হয়েছে।

উপস্থিত অতিথির মধ্যে প্রকাশিত ব‌ই সম্পর্কে মূল্যবান অনুভূতি তুলে ধরেন বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধের আলেখ্য সর্ববৃহৎ উপন্যাস এক সাগর রক্তের বিনিময়ে উপন্যাসের রচয়িতা সিরাজুল ইসলাম মুনির ও কথা সাহিত্যিক মনি হায়দার। আত্মোপলব্ধি প্রবন্ধের শুভ কামনায় বিশেষ বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলা লীগের সদস্য শেফালী আক্তার ও চর্যাপদ একাডেমির মহাপরিচালক কবি রফিকুজজামান রণি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular