Monday, July 26, 2021
Homeপ্রবাসফ্রান্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসংবলিত স্মারক ডাকটিকিট অবমুক্ত

ফ্রান্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসংবলিত স্মারক ডাকটিকিট অবমুক্ত

 

নিজস্ব প্রতিবেদক:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে স্মারক ডাকটিকিট অবমুক্ত করা হয়েছে। সোমবার ফ্রান্সের ডাক বিভাগ ‘লে পোস্ট’-এর সদর দপ্তরে আয়োজিত এ অনুষ্ঠানে ডাক টিকেট প্রকাশনা বিভাগ ফিলাপোস্টের পরিচালক জায়ালস লিভচিটজ এবং ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন যৌথভাবে স্মারক ডাকটিকিট অবমুক্ত করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্যারিসস্হ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ও ফরাসি ডাক বিভাগের সহায়তায় স্মারক ডাকটিকিট অবমুক্ত করা হয়েছে। কোভিডের কারণে স্বাস্থ্যবিধি মেনে আয়োজনে দূতাবাসের সকল কর্মকর্তা এবং ‘ফিলাপোস্ট’ এর ঊর্ধ্বতনকর্মকর্তাগণ এবং প্রবাসী বাংলাদেশি প্রতিনিধি উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন তার শুভেচ্ছা বক্তব্যের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু আজীবন সারা বিশ্বের নির্যাতিত, নিপীড়িত মানুষের পক্ষে তাদের অধিকার আদায়ের দাবিতে সোচ্চার ছিলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তার রাজনৈতিক আদর্শ, জীবন দর্শন সারাবিশ্বের স্বাধীনতাকামী জনগোষ্ঠীর কাছে পৌঁছে দিতে দূতাবাসের চলমান উদ্যোগের এটি অন্যতম।

ফিলাপোস্টের পরিচালক জায়ালস লিভচিটজ বলেন, তিনি এ মহৎ উদ্যোগের সঙ্গে সংশ্লিষ্ট হতে পেরে গর্বিত। এ ডাকটিকিট ফরাসি জনগণের কাছে বাংলাদেশের জাতির পিতাকে আরও সুপরিচিত করতে একটি বিশেষ ভূমিকা রাখবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular