Monday, October 25, 2021
Homeতথ্য প্রযুক্তিফেসবুকের মতো ‘ব্লক’ করা যাবে টুইটারেও

ফেসবুকের মতো ‘ব্লক’ করা যাবে টুইটারেও

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

জনপ্রিয় মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটার ফেসবুকের মতো ফলোয়ার ব্লক করার অপশন আনছে। টুইটার এটাকে বলছে সফট ব্লক। ফলোয়ারকে সফট ব্লক করতে, ব্যবহারকারীকে তার প্রোফাইলে গিয়ে, ফলোয়ার বাটনে ক্লিক করতে হবে। ফলোয়ারের পাশের থ্রি-ডট মেনুতে ক্লিক করে ‘এই ফলোয়ারকে সরান’ অপশন সিলেক্ট করতে হবে।

যাকে সরানো হল সেই ফলোয়ার এই পরিবর্তন সম্পর্কে অবহিত হবেন না। এটি কাউকে ব্লক করার চেয়ে আলাদা, যা তাদেরকে আপনার টুইট দেখা এবং আপনাকে সরাসরি মেসেজ করা থেকে বিরত রাখবে। টুইটারের নতুন রিমুভ ফলোয়ার ফিচার হল রিমোট আনফলো বাটন, মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে আপনার এবং অন্য কারোর মধ্যে কিছুটা দূরত্ব তৈরির একটি সহজ উপায়।

এই ফিচার আসার আগে কারুর অজ্ঞাতে তাকে কারোর ফলোয়ার তালিকা থেকে সরাতে গেলে প্রথমে ব্লক এবং তারপরে আনব্লক করতে হতো। টুইটার আইওএস এবং অ্যানড্রয়েডে নতুন প্রম্পট পরীক্ষা করছে যা ব্যবহারকারীদের উত্তপ্ত হতে পারে এমন কথোপকথনে যাওয়ার আগে সতর্ক করে। টুইটারে ক্রমাগত হয়রানি এবং এর অপব্যবহার কমাতে কোম্পানির নবতম প্রচেষ্টাগুলোর মধ্যে একটি এই প্রম্পট। সম্প্রতি ইনস্টাগ্রাম লিমিটস নামে প্রায় একই রকম একটি ফিচার নিয়ে এসেছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular