Friday, January 21, 2022
Homeঅর্থনীতিপ্রাণ অ্যাগ্রো পেলো ১৫০ কোটি টাকা অর্থায়ন

প্রাণ অ্যাগ্রো পেলো ১৫০ কোটি টাকা অর্থায়ন

নিজস্ব প্রতিবেদকঃ

প্রাণ আরএফএল গ্রুপের প্রাণ অ্যাগ্রোর জন্য বাংলাদেশে প্রথম গ্রিন বন্ডের ব্যবস্থা করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক। এ বন্ডের ফেস ভ্যালু ১৫০ কো‌টি টাকা (১.৫০ বিলিয়ন)। বন্ডের অর্থ প্রাণ অ্যাগ্রোর গ্রিন ও এনার্জি-এফিসিয়েন্ট উদ্যোগের অর্থায়নে ব্যবহার করা হবে।

গতকাল শ‌নিবার (২৭ নভেম্বর) ব্যাংকের পক্ষ থে‌কে এ তথ্য জানানো হয়। এ উপলক্ষে প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রাণ অ্যাগ্রো লিমিটেড এ বন্ড থেকে প্রাপ্ত অর্থ বর্জ্য জল পুনর্ব্যবহার, বর্জ্য পচনের মাধ্যমে জলবায়ুর স্থিতিস্থাপকতা রক্ষা, গ্রামীণ ও দারিদ্র্য-পীড়িত জনগোষ্ঠীর মধ্যে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে টেকসই সামাজিক উন্নয়ন গড়ে তোলা, চুক্তিভিত্তিক জৈব চাষের মাধ্যমে জমির উর্বরতা বাড়া‌নোর মতো অনন্য উদ্যোগের জন্য ব্যবহার করবে। এ বন্ড সম্পাদনে স্ট্যান্ডার্ড চার্টার্ড লিড অ্যারেঞ্জারের ভূমিকা পালন করছে।

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নাসের এজাজ বিজয় এবং প্রাণ-আরএফএল গ্রুপের ফাইন্যান্স ডিরেক্টর উজমা চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রতিনিধি হিসেবে সিসিআইবির ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ক্লায়েন্ট কভারেজ এনামুল হক, ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ফাইন্যান্সিয়াল মার্কেট মুহিত রহমান এবং হেড অব ফাইন্যান্সিং সল্যুশনস মো. মারুফ উর রহমান মজুমদার এবং প্রাণ-আরএফএল গ্রুপের কর্পোরেট ফাইন্যান্স ম্যানেজার ফখরুল আহসান প্রমুখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular