Homeআন্তর্জাতিকপুতিনের সঙ্গে বৈঠক শেষে জেলেনস্কিকে ইসরায়েল প্রধানমন্ত্রীর ফোন

পুতিনের সঙ্গে বৈঠক শেষে জেলেনস্কিকে ইসরায়েল প্রধানমন্ত্রীর ফোন

আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠক করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। গতকাল শনিবার ক্রেমলিনে তিন ঘণ্টার বৈঠকে ইউক্রেন যুদ্ধ নিয়ে আলোচনা করেন তারা।

পুতিনের সঙ্গে বৈঠকের পরই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে ফোনে কথা বলেন বেনেট।

ইসরায়েলের এক কর্মকর্তা বলেন, ইউক্রেন যুদ্ধ নিয়ে মধ্যস্থতায় যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানির সঙ্গে আলোচনা করছেন প্রধানমন্ত্রী বেনেট।

বেনেটের মুখপাত্র বলেন, পুতিনের সঙ্গে বৈঠক শেষে বার্লিনের উদ্দেশে রওনা হয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। সেখানে জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সঙ্গে আলোচনা করবেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির পক্ষ হয়ে ইউক্রেন ও রাশিয়ার সামরিক সংঘাত নিরসনে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়েছে ইসরায়েল। এ ক্ষেত্রে মধ্যস্থতাকারীর ভূমিকা নিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী। তবে বেনেটের মধ্যস্থতায় ইউক্রেন যুদ্ধ বন্ধ করতে তেমন কোনো সাফল্য আসবে না বলেই মনে করছেন কর্মকর্তারা।

যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত ইসরায়েল ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের নিন্দা জানায়। কিয়েভের সঙ্গে সংহতি প্রকাশ করে ইউক্রেনে মানবিক সাহায্য পাঠায়। তবে ইসরায়েল জানিয়েছে, ইউক্রেনে সংঘাত নিরসনের লক্ষ্যে তাদের সরকারের পক্ষ থেকে মস্কোর সঙ্গে নিবিড় যোগাযোগ রাখা হবে।

সূত্র: রয়টার্স

RELATED ARTICLES

Most Popular