Monday, July 26, 2021
Homeজেলাপবায় ৫০টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমির দলিল ও বাড়ি হস্তান্তর

পবায় ৫০টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমির দলিল ও বাড়ি হস্তান্তর

ইউসুফ আলী চৌধুরী,রাজশাহী প্রতিনিধিঃ

“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে সকল গৃহহীন ও ভূমিহীনদের মাঝে পুনর্বাসন কর্মসূচীর আওতায় ঘর হস্তান্তর কর্মসূচী উপলক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত হয়ে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় সারাদেশের ন্যায় রাজশাহীর পবায় ২য় ধাপে ৫০টি পরিবারের মাঝে ঘর হস্তান্তর এর উদ্বোধন করেন।

রবিবার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তরের উদ্বোধন করেন।

স্থানীয়ভাবে প্রধান অতিথি থেকে গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল ও বাড়ি হস্তান্তরের উদ্বোধন করেন সংসদ সদস্য আয়েন উদ্দিন।

পবা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিমুল আকতার। বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, এলজিইডি প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা সঈদ আলী রেজা।

পবা উপজেলা সহকারি কমিশনার ভূমি শেখ মো. এহসান উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন হুজুরীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, বড়গাছী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোহেল রানা। বাড়ি পেয়ে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন লুৎফা বেওয়া ও শাহ আলমগীর।

চলমান কার্যক্রমের দ্বিতীয় ধাপে ৫০টি গৃহহীন পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর একই আদলে নির্মাণ করা হচ্ছে। যেখান ২টি শয়ন কক্ষ, ১ টি টয়লেট, রান্নাঘর, কমনস্পেস ও ১ টি বারান্দা রয়েছে।

এ দিকে ভিডিও কনফারেন্সে বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “যখন এই মানুষগুলো এই ঘরে থাকবে তখন আমার বাবা-মার আত্মা শান্তি পাবে। লাখো শহীদের আত্মা শান্তি পাবে। কারণ এসব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধুর লক্ষ্য। ঘর পেয়ে গৃহহীনদের দুঃখ ঘুচবে এবং তাদের মাথা গোঁজার ঠিকানা পাবে তারা’।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular