Homeজেলাপবায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত

পবায় জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত

ইউসুফ চৌধুরী-রাজশাহী:

পবা উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে জাতীয় সমাজসেবা দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার (২ জানুয়ারি) বেলা ১২টায় পবা উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী।

দিবসটির এবছরের প্রতিপাদ্য ছিল ‘মুজিব বর্ষের সফলতা, ঘরেই পাবেন সকল ভাতা’

উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী বলেন,‘ সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে অর্থনীতির মূল স্রোতধারায় নিয়ে এসে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তা না হলে দেশের উন্নয়ন তরান্বিত করা সম্ভব হবে না। সেই লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন।

তিনি আরো বলেন,‘মানুষের অর্থনৈতিক চাহিদার মুক্তি, গণতান্ত্রিক অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সরকারের পাশাপাশি সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এজন্য সকলের মাঝে গণতান্ত্রিক মূল্যবোধ সৃষ্টি করতে হবে।

বিআরডিবি কর্মকর্তা শামসুন্নাহারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা ইমাম হাসান শামীম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম, যুব উন্নয়ন কর্মকর্তা এম এন জহুরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানা, উপজেলা প্রকল্প কর্মকর্তা পল্লী জীবিকায়ন প্রকল্প মো. নজরুল ইসলাম।

আলোচনা সভায় উপস্থিত বক্তারা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন।

সুবিধা ভোগী সফল প্রতিনিধি মো. স্বপন রানা ও তৃতীয় লিঙ্গের প্রতিনিধি মোস্তফা সরকার বিজলী সমাজসেবার বিভিন্ন সুবিধা পাওয়া ও চাওয়া নিয়ে তার অনুভূতির উপর বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নাগরিক, সমাজসেবা কর্তৃক নিবন্ধনকৃত সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকসহ প্রমূখ।

উল্লেখ্য উপজেলার নিবন্ধনকৃত সংগঠনগুলোর মধ্যে সমাজসেবায় সমাজের উন্নয়নমূলক কার্যক্রমে বিভিন্ন অবদান রাখার জন্য তিনজনের মধ্যে শ্রেষ্ঠ সনদ প্রদান করা হয়।

ইউনিয়ন সমাজকর্মী মো. ইয়াকুব আলী সরকার ও কারিগরি প্রশিক্ষক মো. শফিকুল ইসলাম এবং সফল ঋণগ্রহীতা প্রতিবন্ধী মো. স্বপন রানা।

এছাড়াও ১৯ জন সদস্যদের মধ্যে ৫ লক্ষ ৭০ হাজার টাকা ঋণ বিতরণ করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular