Monday, July 26, 2021
Homeজেলানীলফামারীতে ১২৫০ পরিবার পেলো স্বপ্নের ঘর

নীলফামারীতে ১২৫০ পরিবার পেলো স্বপ্নের ঘর

মশিয়ার রহমান, নীলফামারী জেলা প্রতিনিধি:

আশ্রয়নের অঙ্গিকার, শেখ হাসিনার উপহার, মুজিববর্ষ উপলক্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে নীলফামারী জেলায় ২য় পর্যায়ে ১২৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে।

রোববার সকালে ভার্চুয়ালের মাধ্যমে সারাদেশে একযোগে আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে নির্মিত ৫৩ হাজার ৩’শ ৪০টি পরিবারের জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন শেষে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে ও সদরের খোকশাবাড়ী ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসার এলিনা আক্তারের সঞ্চালনায় জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী সুবিধাভোগীদের হাতে গৃহের চাবি ও জমির কবুলিয়ত তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ লিজা বেগম, উপজেলা চেয়ারম্যান শাইদ মাহমুদ, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী প্রমুখ।

অপরদিকে ডিমলা উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সঞ্চালনায় ১৫০ ভুমিহীন ও গৃহহীন পরিবারকে নব নির্মিত ঘরের চাবি হস্তান্তর করেন নীলফামারী -১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বেগ।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোকসানা বেগম এর সভাপতিত্বে বর্ণিল আয়োজনে আনন্দঘন পরিবেশে জমির দলিলসহ ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম বারি পাইলট ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, সহকারি কমিশনার( ভূমি) রাকিবুজ্জামান রাকিব, কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল, উপজেলা আ’লীগের সভাপতি জাকির হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবুল, এমপি প্রতিনিধি রেজাউল আলম স্বপন প্রমুখ।

দ্বিতীয় পর্যায়ে সৈয়দপুরে প্রধানমন্ত্রীর নব নির্মিত ঘর উপহার পেলেন ৬০ পরিবার। এদিকে জেলার জলঢাকা উপজেলায় ৩ শত ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও সনদ হস্তান্তর করেন নীলফামারী -৩ আসনের  সংসদ সদস্য মেজর (অবঃ) রানা মোহাম্মদ সোহেল।

ইউএনও মাহবুব হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)খন্দকার নাহিদ হাসান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, পৌরমেয়র ইলিয়াস হোসেন বাবলু, সহকারী কমিশনার (ভুমি) সিফাত মোঃ ইসতিয়াক, জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, নির্মিত গৃহসমুহে বিদ্যুৎ সংযোগ ও টিউবওয়েল স্থাপন করা হয়েছে। দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা গৃহে একটি টয়লেট, একটি রান্না ঘর ও ইউটিলিটি স্পেস রয়েছে।

তিনি জানান, ১১হাজার ২৮৫টি তালিকাভুক্ত পরিবারের মাঝে প্রথম পর্যায়ে ৬৩৭টি পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হয়। প্রথম পর্য়ায়ে নির্মিত একক গৃহে ব্যয় হয়েছিলো ১লাখ ৭০হাজার টাকা। দ্বিতীয় পর্যায়ের ১২৫০টির মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়া আজকে ১০১০টির চাবি ও জমি হস্তান্তর করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular