Friday, September 24, 2021
Homeগণমাধ্যমনিবন্ধন পেল বিডি সমাচার

নিবন্ধন পেল বিডি সমাচার

নিজস্ব প্রতিবেদক :
নিবন্ধন পেল চাঁদপুরের কৃতিসন্তান সাংবাদিক মহসিন হোসেন সম্পাদিত দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল (bdsomachar24.com) বিডি সমাচার ২৪.কম।
.
রবিবার (১৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য অধিদফতরের তথ্য অফিসার মোহাম্মদ গিয়াস উদ্দিন বিডিসমাচার এর সম্পাদক মহসিন হোসেন এবং সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক খানের হাতে নিবন্ধন সনদ তুলে দেন।
.
সরকারি সংস্থার যাচাই-বাছাই শেষে গত ২৯ নভেম্বর নিবন্ধনের জন্য ৫১টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়।
.
নিবন্ধন দেয়ার কর্তৃপক্ষ নির্ধারণ করা হয় তথ্য মন্ত্রণালয়ের অধীন তথ্য অধিদফতরকে। একইসঙ্গে নিবন্ধন ফিও নির্ধারণ করে দেয়া হয়। সরকার নির্ধারিত ফি জমা দেয়ার পর পোর্টালগুলোকে নিবন্ধন সনদ দিচ্ছে তথ্য অধিদফতর।
.
বিডি সমাচার এর সম্পাদক মহসিন হোসেন এক প্রতিক্রিয়ায় বলেন, আজ ‘আমরা অত্যন্ত আনন্দিত। বিডি সমাচার ২০১৮ সালে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে পথ চলা শুরু করে। বিডি সমাচার বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে  আজ দেশের জনপ্রিয় পত্রিকা হিসেবে পরিচিতি লাভ করেছে। অবশেষে আমরা সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পেলাম। ধন্যবাদ জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং মাননীয় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি কে।
.
তিনি বলেন, সরকারের নিয়ম-নীতির মধ্যে এসেছে বিকাশমান ও সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই গণমাধ্যম ক্ষেত্রটি। এটি অনলাইন গণমাধ্যমের দায়িত্বশীলতাকে আরও সুসংহত করবে বলে আমি মনে করি।’
.
তিনি আরও বলেন, অনেকে অনলাইন নিউজ পোর্টালকে বাঁকা চোখে দেখতো কিন্তু বিশেষ করে করোনা ভাইরাস দেশে আসার পর অনলাইনের গুরুত্ব বুঝতে পেরেছে। করোনার কারনে দেশের প্রায় সব প্রিন্ট মিডিয়ার কার্যক্রম সীমিত হয়ে আসছিল তখন সবাই অনলাইনের উপর পুরাটাই নির্ভরশীল ছিল। এছাড়াও সবসময় যে কোন খবর আগে জানতে অনলাইন মিডিয়ার বিকল্প নেই।
.
উল্লেখ্য, সব মিলিয়ে তিন দফায় এ পর্যন্ত ১৭৭টি সংবাদমাধ্যমকে ‘অনলাইন সংবাদমাধ্যম’ হিসেবে নিবন্ধনের অনুমোদন দেওয়া হলো।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular