Friday, January 21, 2022
Homeঅন্যান্যধর্মীয় সম্প্রীতি রক্ষায় দেশের আলেমরা সোচ্চার’

ধর্মীয় সম্প্রীতি রক্ষায় দেশের আলেমরা সোচ্চার’

নিজস্ব প্রতিবেদক:

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে বর্তমানে যে ঘোলাটে পরিস্থিতি বিরাজ করছে তার নেপথ্যে বিরোধী দলের চক্রান্ত রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির নেতারা।

শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ‘সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আলেম ওলামাদের করণীয় কী’ শীষর্ক আলোচনা সভায় এসব কথা বলেন তারা। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের আলেমরা সোচ্চার রয়েছেন বলেও দাবি তাদের।

বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চেয়ারম্যান মাওলানা মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের যে চেষ্টা হয়েছে সেটা নিঃসন্দেহে বিরোধীদলীয় অপশক্তির চক্রান্ত। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান এবং সব উপজাতির দেশের মধ্যে সহাবস্থান নিশ্চিত করেছেন তা প্রশংসার দাবিদার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন বাংলাদেশকে ‘মদিনার সনদ’ অনুযায়ী পরিচালনা করা হবে। যেটি পৃথিবীর ইতিহাসে সাম্প্রদায়িক সম্প্রীতি নিশ্চিতকরণে সর্বোত্তম সংবিধান। বাংলাদেশের মতো এত ক্ষুদ্র আয়তনের দেশের জনসংখ্যা যার অধিকাংশই ধর্মীয় অনুভূতিতে সংবেদনশীল, এরকম একটি দেশে গত ১২ বছর ধরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ধর্মীয় সম্প্রীতি বজায় রয়েছে। এই ধর্মীয় সম্প্রীতি বিষয়টিকে নিয়ে বর্তমানে কিছু অতি উৎসাহী গোষ্ঠীর সন্ধান মিলেছে। এদের বিরুদ্ধে দেশের মানুষকে সচেতন হতে হবে।

হাফেজ মাওলানা ওসমনা গনির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাগের হাটের হাফেজ মাওলানা মোস্তফা চৌধুরী, মাওলানা মুফতি শেখ শোয়েব, হাফেজ মাওলানা ক্বারী সানাউল্লাহ, আন্তর্জাতিক ক্বারী মাওলানা আব্দুল মান্নান, কাজী মাওলানা এম এম ইউসুফ আলী চৌধুরী, মাওলানা কাজী মুহাম্মদ সারুয়ারে আলম, মাওলানা শেখ রহমত উল্লাহ, হাফেজ মুহাম্মদ সেলিম উল্লাহ, মাওলাা শফিকুল ইসলাম, হাফেজ মাওলানা মুহাম্মদ জহির উদ্দিন, হাফেজ দেলোয়ার, মাওলানা আবু বক্কর, মাওলানা ইব্রাহিম প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular