Friday, January 21, 2022
Homeপরিবেশ জলবায়ুতাপমাত্রা বাড়লেও কমেনি শীতের তীব্রতা

তাপমাত্রা বাড়লেও কমেনি শীতের তীব্রতা

নিজস্ব প্রতিবেদক:

গেলো কয়েকদিনের তুলনায় দেশে কিছুটা বেড়েছে তাপমাত্রা। তবে উত্তর ও মধ্যাঞ্চলের অনেক জেলায় এখনো শীতের প্রকোপ কমেনি।

এদিকে, আগামী ২৪ ঘণ্টায় সিলেট এবং ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে ওইসব এলাকায় শীত বাড়তে পারে।

সোমবার (২০শে ডিসেম্বর) থেকে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। দু’দিনের কনকনে শীতের পর বুধবার (২২শে ডিসেম্বর) তাপমাত্রা কিছুটা বেড়েছে। এতে অনেক জায়গাতেই কমেছে শীতের মাত্রা। তবে উত্তর ও মধ্যাঞ্চলের বেশিরভাগ এলাকায় কমেনি শীতের প্রকোপ।

হিমেল হাওয়ায় শীতের দাপট বাড়ছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে। একই সাথে বাড়ছে কুয়াশা। ঠাকুরগাঁওয়ে সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত বাড়ছে শীতের দাপট। টানা কয়েকদিনের ঘন কুয়াশার সাথে হিমেল বাতাসে দুর্ভোগে পড়েছে লালমনিরহাটের মানুষ।

শীতে বিপর্যস্ত গাইবান্ধার জনজীবন। কনকনে শীতে বেশী বিপাকে পড়েছে ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষ। বিশেষ করে জেলার ১৬৫টি চরের মানুষ বেশি ভোগান্তিতে পড়েছে।

মাগুরায় দিনের তাপমাত্রা বাড়ায় শীতের তীব্রতা কিছুটা কমেছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলসহ সিলেট এবং ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে।

গেলো দিনে দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular