Monday, October 25, 2021
Homeক‌্যাম্পাসঢাবির শিক্ষা কার্যক্রম শুরু করা নিয়ে দুই ধরনের বক্তব্য

ঢাবির শিক্ষা কার্যক্রম শুরু করা নিয়ে দুই ধরনের বক্তব্য

জাননাহ, ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউটের সব বর্ষের শ্রেণি কার্যক্রম (ক্লাস-পরীক্ষা) শুরু করার সুপারিশ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান ও সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামালের পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভা শেষে সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল বলছেন, ‘প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি সিদ্ধান্ত নিয়েছে, অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র থাকা সাপেক্ষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের আবাসিক শিক্ষার্থীদের ১০ অক্টোবর থেকে হলে তোলা হবে। ১৬ অক্টোবর থেকে সব বিভাগ-ইনস্টিটিউটের সব বর্ষের শ্রেণি কার্যক্রম (ক্লাস-পরীক্ষা) শুরু হবে। সেশনজট অবসানের জন্য পাঁচ দিনের পরিবর্তে এখন থেকে ছয় দিন কার্যদিবস থাকবে। শুধু শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকবে। এ ছাড়া প্রতিদিনই শ্রেণি কার্যক্রম চলবে।’

অন্যদিকে উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভা থেকে শুধু একটি সুপারিশ বা সিদ্ধান্ত এসেছে। সেটি হলো অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র থাকা সাপেক্ষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষের আবাসিক শিক্ষার্থীদের ১০ অক্টোবর থেকে হলে তোলা। শিক্ষা কার্যক্রম শুরু করা সংক্রান্ত কোনো সুপারিশ বা সিদ্ধান্ত প্রভোস্ট কমিটিতে হয়নি।

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর মঙ্গলবার(৫ অক্টোবর) সকাল আটটা থেকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে উঠেত শুরু করেছেন স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী, অন্তত এক ডোজ টিকা নেওয়ার প্রমাণপত্র ও বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র দেখিয়ে স্নাতক চতুর্থ বর্ষ ও স্নাতকোত্তরের শিক্ষার্থীদের হলে উঠতে হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular