Monday, November 29, 2021
Homeক‌্যাম্পাসঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবির ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের (২০২০-২১ শিক্ষাবর্ষ) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে এই ফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে প্রথম তিনজনই ঢাকার বিভিন্ন কেন্দ্র থেকে পরীক্ষা দিয়েছেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, ‘গ’ ইউনিট পরীক্ষার সমন্বয়ক এবং ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল মঈন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ফলাফলে যিনি প্রথম হয়েছেন তিনি হলেন- ঢাকা নটরডেম কলেজের শিক্ষার্থী আরাফাত সামির আবির। ভর্তি পরীক্ষায় তিনি পেয়েছেন ৮৬। আর তার মোট স্কোর ১০৬। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

যিনি দ্বিতীয় হয়েছেন ঢাকা সিটি কলেজের শিক্ষার্থী মো. মোস্তাফিজুর রহমান। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮২.৭৫, মোট স্কোর ১০২.৭৫। তিনিও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিয়েছিলেন।

আর তৃতীয় হয়েছেন আদমজী ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী কাজী হাসনা হেনা। তার ভর্তি পরীক্ষার স্কোর ৮১.২৫ আর মোট স্কোর ১০১.২৫।

এ বছর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন ২৩ হাজার ৩৪৭ জন পরীক্ষার্থী। উত্তীর্ণ হয় ৫ হাজার ৭৯ জন পরীক্ষার্থী। পাসের হার ২১.৭৫ শতাংশ। এ ইউনিটে আসন রয়েছে ১ হাজার ২৫০ টি।পরীক্ষার ফল জানা যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular