Monday, October 25, 2021
Homeক‌্যাম্পাসঢাবির 'চ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জাননাহ, ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ অক্টোবর) বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত  ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও দেশের বিভাগীয় সাতটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাবি ক্যম্পাসে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গণমাধ্যমকে বলেন, এখনো পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কোনো ধরনের নেতিবাচক খবর নেই। এমন খবর থাকলে আপনাদের (সাংবাদিক) মাধ্যমেই আমরা সবার প্রথমে জানতে পারি। একটি গ্রহণযোগ্য পরীক্ষা আয়োজনের জন্য আনুষঙ্গিক উপাদান হিসেবে আপনাদের ভূমিকা অন্যতম। আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আমাদের সহকর্মী, উপাচার্য এবং ডিন তারাও আমাদের আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করেছেন। সম্মিলিত আন্তরিক প্রয়াসের ফলে কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, এ বছর আমরা প্রথমবারের মতো ক্যাম্পাসের বাইরেও দেশের বিভাগীয় সাতটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নিচ্ছি। এটি আমাদের জন্য চ্যালেঞ্জ হলেও গ্রহণযোগ্য, ভালো একটি পরীক্ষার জন্য যে অনুকূল পরিবেশ এবং প্রস্তুতি থাকতে হয় সবগুলোই এখানে উপস্থিত আছে। পরীক্ষাগুলো অত্যন্ত সুন্দর ও শৃঙ্খলার সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে। কোনো ধরনের অনিয়মের সুযোগ নেই।

উল্লেখ্য, ‘চ’ ইউনিটের ৪০ নম্বরের বহুনির্বাচনী পরীক্ষার জন্য ৩০ মিনিট আর ৬০ নম্বরের অঙ্কন পরীক্ষার জন্য ৪৫ মিনিট সময় বরাদ্দ রয়েছে৷ বহুনির্বাচনী অংশটি আজ অনুষ্ঠিত হলো।

এ বছর ‘চ’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৫ হাজার ৪৯৬টি। অর্থাৎ প্রতি আসনের জন্য লড়বেন ১১৫ জন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular