Homeক‌্যাম্পাসঢাবিতে হল থেকে দেওয়া নষ্ট খাবার রাস্তায় ফেলে প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা

ঢাবিতে হল থেকে দেওয়া নষ্ট খাবার রাস্তায় ফেলে প্রতিবাদ জানিয়েছেন শিক্ষার্থীরা

জাননাহ, ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল প্রশাসনের পক্ষ থেকে দেওয়া ‘শুভেচ্ছা ভোজের’ খাবার নষ্ট হওয়ায়, খাবার রাস্তায় ফেলে দিয়ে এর প্রতিবাদ জানিয়েছেন হলের শিক্ষার্থীরা।

আবাসিক শিক্ষকদের চলাচলের সড়কে নষ্ট হওয়া এ খাবার গুলো ফেলেছেন তারা।

তবে শিগগিরই শিক্ষার্থীদের জন্য আবারও খাবারের ব্যবস্থা করার কথা জানিয়েছে হল প্রশাসন।

বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডেল, প্রভোস্ট অ্যাওয়ার্ড ও বৃত্তি দেওয়ার অনুষ্ঠান উপলক্ষে গতকাল সোমবার(২৩ জানুয়ারি) রাত সাড়ে আটটার দিকে বক্সে করে খাবার বিতরণ করে প্রশাসন। বক্সে ছিল পোলাও, মুরগির রোস্ট ও ডিম।

কিন্তু সেটি খোলার পর খাবারে দুর্গন্ধ পেয়ে হলের দক্ষিণ পাশের বারান্দা দিয়ে আবাসিক শিক্ষকদের কোয়ার্টারে যাওয়ার রাস্তায় খাবারের বাটি ফেলে প্রতিবাদ জানান শিক্ষার্থীরা। রাস্তাজুড়ে ছড়িয়ে-ছিটিয়ে পড়ে খাবার। এ সময় শিক্ষার্থীরা ‘ভুয়া, ভুয়া’ বলে স্লোগানও দেন।

বিজয় একাত্তর হলের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়— ২৩ জানুয়ারি অনুষ্ঠান উপলক্ষে হল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের মধ্যে কুপন বিতরণ করে ২১ এবং ২২ জানুয়ারি। শিক্ষার্থীদের সুবিধার কথা ভেবে কুপন বিতরণের সময়সীমা বাড়ানো হয় ২৩ জানুয়ারি দুপুর পর্যন্ত।

এই হলের আবাসিক পরিচয়পত্র অথবা পে-ইন স্লিপ দিয়ে কুপন হাতে পান শিক্ষার্থীরা। কিন্তু ২৩ জানুয়ারি রাত আনুমানিক সাড়ে আটটার সময় খাবার বিতরণ শুরু হয়।

দেখা যায়— হলের দক্ষিণ দিকের বারান্দা দিয়ে হলের আবাসিক শিক্ষকদের কোয়াটারে যাওয়ার রাস্তায় খাবারের বাটি পড়ে আছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনকে উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দিয়ে রাস্তায় খাবারের বাটি ছুড়ছেন। এতে পুরো রাস্তা হাঁটার অনুপযোগী হয়ে গেছে।

এদিকে নষ্ট খাবার বিতরণের ঘটনায় দুঃখ প্রকাশ করে হলটির প্রাধ্যক্ষ বলেছেন, শিক্ষার্থীদের মধ্যে খাবার দেওয়ার দায়িত্ব যাকে দেওয়া হয়েছিল, তার অবহেলার কারণে এ ঘটনা ঘটেছে। এটি খুবই দুঃখজনক।

শিগগিরই শিক্ষার্থীদের মধ্যে পুনরায় খাবার বিতরণ করার উদ্যোগ নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

RELATED ARTICLES

Most Popular