Homeখেলাধুলাঢাবিতে শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল

ঢাবিতে শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদে মশাল মিছিল

জাননাহ, ঢাবি প্রতিনিধি

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে এক শিক্ষার্থীকে রাতভর নির্যাতনের প্রতিবাদ জানিয়ে মশাল মিছিল করেছে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা । গত ২২ জানুয়ারি ঐ শিক্ষার্থীকে নির্যাতন করা হয়।

আজ মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে মিছিলটি শুরু হয়।

পরে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ কিছু স্থান প্রদক্ষিণ করে এসে আবারো রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয় মিছিলটি।

এ মিছিলে সংগঠনটির নেতাকর্মীরা নির্যাতনে জড়িতদের এক সপ্তাহের মধ্যে বিচার ও গেস্ট রুমে নির্যাতন বিরোধী আইন পাসের দাবি জানান।

দাবি আদায় না হলে শাহবাগ মোড় অবরোধের কথাও ঘোষণা দেন তারা ।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা বলেন, গত রোববার রাতে বিজয় একাত্তর হলে এক শিক্ষার্থীকে রাতভর কয়েক দফায় আবরার স্টাইলে মারধর করা হয়। সকালে আবারও মারধর করে তাকে হল থেকে বের করে দেওয়া হয়। ছাত্রলীগের গেস্টরুম প্রোগ্রামে না যাওয়ায় তার ওপর অমানুষিক নির্যাতন করা হয়। আমরা ছাত্রলীগের এ বর্বর কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানাই। যারা এ ঘটনায় জড়িতদের তাদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদীব বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে শিক্ষার্থী নির্যাতন আমাদের আবু গারিব কারাগারের কথা মনে করিয়ে দেয়। হলগুলোতে যারা দায়িত্বে থাকেন তারা বেতনও নিয়ে থাকেন অথচ তারা শুধু ১৬ ডিসেম্বর আর ২৬ মার্চে হলগুলোতে যায়।

সমাবেশে ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি তারিকুল ইসলাম বলেন, শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় আমরা বরাবরই সোচ্চার। এ ধরনের নির্যাতন বন্ধে আমরা নির্যাতনে জড়িত প্রত্যেক ছাত্রলীগ নেতার নিজ নিজ এলাকায় পোস্টারিং করব। তাদের নাম-পরিচয় তুলে ধরা হবে, যাতে এলাকার মানুষ ছাত্রলীগ নেতাদের নির্যাতনের বিষয়ে জানতে পারে।

উল্লেখ্য, এর আগে গত সোমবার (২৩ জুন) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন ডেকে নির্যাতনের বর্ণনা দেন  নির্যাতনের শিকার হওয়া ভুক্তভোগী শিক্ষার্থী শাহরিয়াদ মিয়া সাগর।

RELATED ARTICLES

Most Popular