Monday, November 29, 2021
Homeজাতীয়ড্যাপ চূড়ান্তে ১৩ নভেম্বর জাতীয় কর্মশালা : স্থানীয় সরকারমন্ত্রী

ড্যাপ চূড়ান্তে ১৩ নভেম্বর জাতীয় কর্মশালা : স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন ঢাকার বিশদ অঞ্চল পরিকল্পনা (ড্যাপ) চূড়ান্ত করার জন্য আগামী ১৩ নভেম্বর জাতীয় কর্মশালা হবে।

রোববার (২৪ অক্টোবর) সচিবালয়ে ড্যাপ চূড়ান্তকরণের লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের সঙ্গে মতবিনিময় সভার শুরুতে তিনি এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, ঢাকার সীমানা ড্যাপে বাড়ানোর দরকার নেই। আগামী ১৩ নভেম্বর জাতীয় কর্মশালা হবে। এরপর দাপ্তরিক কাজ শেষ করে ড্যাপের গেজেট প্রকাশ করবো। ইন্ডাস্ট্রি করার জন্য অনেকে সমস্যা মোকাবিলা করছে। কোনটা ইন্ডাস্ট্রি এলাকা, কোনটা আবাসিক এলাকা তা সার্টিফাইড না হওয়ায় কিছু কিছু চ্যালেঞ্জ মোকাবিলা করছি। গেজেট হওয়ার পর এসব চ্যালেঞ্জ আর থাকবে না।

মন্ত্রী বলেন, হোল্ডিং ট্যাক্স সব জায়গায় সমান হবে কেন? গুলশানে পানি, বিদ্যুৎ, গ্যাসের দাম বেশি হবে। কারণ সেখানে নাগরিক সুযোগ-সুবিধা বেশি। যেসব এলাকায় নাগরিক সুবিধা বেশি সেখানে বাড়তি কর নিয়ে অন্য জায়গার উন্নয়ন করা যাবে।

সভায় গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, নারায়ণঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এবং গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular