Monday, November 29, 2021
Homeগণমাধ্যমজাতীয় শোক দিবস উপলক্ষে বিডি সমাচারের ভার্চুয়াল আলোচনা সভা

জাতীয় শোক দিবস উপলক্ষে বিডি সমাচারের ভার্চুয়াল আলোচনা সভা

বিডিসমাচার ডেস্ক:

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বিডি সমাচার ২৪ ডটকম এর উদ্যোগে ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) রাত ১০ টায় অনলাইনে এ ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ভার্চুয়াল এ শোক সভায় সভাপতিত্ব করেন বিডি সমাচার এর সম্পাদক মোঃ মহসিন হোসেন।

এ সময় সভাপতির বক্তব্যে বিডি সমাচার এর সম্পাদক মোঃ মহসিন হোসেন বলেন, আগস্ট বাঙালি জাতির নিকট বেদনাদায়ক একটি মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায় হিসেবে চিহ্নিত। ১৯৭৫ সালের এই দিনে মানবসভ্যতার ইতিহাসে সবেচেয়ে নিকৃষ্ট ও ঘৃণ্যতম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বুলেটের আঘাতে স্তব্ধ করে দেওয়া হয় বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও মুক্তি সংগ্রামের দ্ব্যর্থহীন বজ্রকণ্ঠ। দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করতে হবে।

মহসিন হোসেন বলেন, ঘাতকেরা এদিন শুধু জাতির পিতা বঙ্গবন্ধুকেই সপরিবারে হত্যা করেনি, হত্যা করেছিল বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের চেতনা, অগ্রযাত্রা, সমৃদ্ধি ও সুন্দর আগামীর স্বপ্ন।

বিডি সমাচার সম্পাদক বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান কোনো দলের নয়, তিনি বাঙালি জাতির সম্পদ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়। বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান, একটি সত্তা, একটি ইতিহাস। জীবিত বঙ্গবন্ধুর মতোই অন্তরালের বঙ্গবন্ধু শক্তিশালী।

তিনি বলেন,বঙ্গবন্ধুকে যারা অস্বীকার করে তাদের বাংলাদেশে রাজনীতি করার অধিকার নেই। বঙ্গবন্ধু জন্ম না হলে বাঙালি স্বাধীন দেশ পেতো না। বঙ্গবন্ধু মানেই একটি স্বাধীন দেশ, একটি পতাকা। মুজিব স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা।

‘যত দিন বাংলাদেশ থাকবে, বাঙালি থাকবে, এ দেশের জনগণ থাকবে, তত দিনই বঙ্গবন্ধু সবার অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

বিডি সমাচার এর সহ-সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন বিডি সমাচার এর সহকারী সম্পাদক মোঃ মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজিবি ড. কামরুল ইসলাম হীরা।

এ ছাড়াও আরো বক্তব্য রাখেন, বিডি সমাচার এর সহ-সম্পাদক মোঃ সাইফুদ্দিন, স্টাফ রিপোর্টার মিঠু চন্দ্র শীল, পাবরুল হোসেন পাভেল, আনিসুল ইসলাম নাঈম,রাজশাহী জেলা প্রতিনিধি ইউসুফ আলী চৌধুরী,কক্সবাজার জেলা প্রতিনিধি অন্তর দে বিশাল, কুমিল্লা জেলা প্রতিনিধি সোহাইবুল ইসলাম সোহাগ,সুন্দরগঞ্জ উপজেলা প্রতিনিধি এনামুল হক, চট্টগ্রাম মিরসরাই প্রতিনিধি কমল পাটওয়ারী,বশেমুরবিপ্রবি প্রতিনিধি রাকিবুল হাসান,তানোর প্রতিনিধি অনুপ চক্রবতী,বাঁশখালী প্রতিনিধি চন্দন দেবনাথ,সিলেট চুনারুঘাট প্রতিনিধি লিটন মুন্ডা প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular