Monday, November 29, 2021
Homeজাতীয়ছুটির ঘোষণায় সড়ক ছাড়লেন শ্রমিকরা

ছুটির ঘোষণায় সড়ক ছাড়লেন শ্রমিকরা

নিজস্ব প্রতিবেদকঃ

ছুটির ঘোষণা শুনে সড়ক ছেড়েছেন মিরপুরে আন্দোলনরত কারখানা শ্রমিকরা। বেতন-ভাতা বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুরের সড়ক অবরোধ করে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ (বৃহস্পতিবার) সকাল ৮টায় সড়কে নেমেছিলেন শ্রমিকরা।

এরআগে বুধবার সকাল ৯টা থেকে পাঁচ ঘণ্টা সড়ক অবরোধ করে রেখেছিলেন পোশাক শ্রমিকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন তারা।

সে অনুযায়ী আজ সকাল ৮টায় মিরপুরের-১৩ ও ১৪ নম্বরে বিক্ষোভ কর্মসূচি ও রাস্তা অবরোধ করেন পোশাক শ্রমিকরা। সকাল সাড়ে ৯টায় রাস্তা ছেড়ে অধিকাংশ শ্রমিক চলে যান। তবে রাস্তায় এখনও কিছু সংখ্যক শ্রমিক রয়েছেন কিন্তু তারা কোনো কর্মসূচি পালন করছেন না।

কাফরুল থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান বলেন, গার্মেন্টস শ্রমিকরা আজও রাস্তায় নেমেছে এবং অবরোধ কর্মসূচি পালন করেছে। এ সময় তারা ভাঙচুর করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে আন্দোলনরত শ্রমিকদের কারখানা থেকে সকলের ছুটি ঘোষণা করা হলে শ্রমিক রাস্তা ছেড়ে চলে গেছেন। তবে কিছু সংখ্যক শ্রমিক রয়েছেন। তারা কোনো কর্মসূচি পালন করছেন না। এখন রাস্তায় যান চলাচল স্বাভাবিক হয়েছে।

গতকালের সড়ক অবরোধ থেকে মিরপুর ১০ নম্বর গোলচত্বরের ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুরের ঘটনা ঘটে। এই ঘটনায় ট্রাফিক পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। আসামিরা সবাই অজ্ঞাত।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular