Friday, January 21, 2022
Homeরাজনীতিছাত্রলীগের ইতিহাস বাঙালির ইতিহাস: সুজিত রায় নন্দী

ছাত্রলীগের ইতিহাস বাঙালির ইতিহাস: সুজিত রায় নন্দী

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন- চলমান উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করে দেশকে অন্ধকারে ঠেলে দিতে গোষ্ঠী গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই ষড়যন্ত্র সকলকে ঐক্যবদ্ধ ভাবে মোকাবিলা করতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে ষড়যন্ত্র মোকাবিলার মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রা অব্যহত রাখতে হবে।

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন- ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭০ এর নির্বাচন, ৭১ এর মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে পাকিস্তানের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের করেছে। তাই বঙ্গবন্ধু নিজেই বলোছিলেন ছাত্রলীগের ইতিহাস বাঙ্গালীর ইতিহাস। ছাত্রলীগের ইতিহাস বাংলার মানুষের ইতিহাস। এজন্যই বঙ্গবন্ধু বলেছিলেন- ছাত্রলীগের কলম হোক মানুষের শোষণ মুক্তির হাতিয়ার। সুবিধাভোগীদের স্থান যেন ছাত্রলীগে না হয় উল্লেখ করে তিনি বলেন- যারা সুবিধাভোগী, সুযোগসন্ধানী, স্বাধীনতা বিরোধী, উন্নয়ন বিরোধী, বঙ্গবন্ধুর আদর্শ বিরোধীদের স্থান ছাত্রলীগে দেয়া যাবে না। এরা সুদিনের মধু খেয়ে চলে যাবে। দলের দুর্দিনে এদের খুজে পাওয়া যাবে না।

রাজনীতিতে প্রতিযোগিতা থাকবে প্রতিহিংসা নয় জানিয়ে তিনি সুজিত বলেন, রাজনীতিতে শ্রদ্ধা ও সম্মান থাকবে। কিন্তু রাজনীতিতে অনাচার ও প্রতিহিংসা থাকবে না।

আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল উল্লেখ করে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বলেন- বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার যোগ্যতা, দক্ষতা, দুরদর্শিতা, মেধা ও সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের মধ্যে দিয়ে বাংলাদেশ আজ বিশ্বাসের বুকে মাথা উচু করে দাড়িয়েছে। আজ শেখ হাসিনা মানবতার প্রতিক, শান্তির প্রতিক, উন্নয়নের প্রতিক।

বৈশ্বিক মহামারি করোনার চিত্র তুলে ধরে সুজিত রায় নন্দী বলেন- করোনা অনেক উন্নত দেশ নিয়ন্ত্রণে রাখতে পারিনি। কিন্তু আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শি নেতৃত্বে বাংলাদেশের করোনা পরিস্থিতি সহনীয় পর্যায়ে রয়েছে। মানুষের জীবন জীবিকা সচল রয়েছে। এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। তার কঠোর পরিশ্রমে করোনা কালে আজ আমরা অনেক ভালো রয়েছি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular