Friday, September 24, 2021
Homeখেলাধুলাচ্যাম্পিয়নস লিগে রোনালদোকে নিয়ে নতুন চ্যালেঞ্জে ম্যানইউ

চ্যাম্পিয়নস লিগে রোনালদোকে নিয়ে নতুন চ্যালেঞ্জে ম্যানইউ

স্পোর্টস ডেস্কঃ

চার বছর ধরে ম্যানচেস্টার ইউনাইটেডের অর্জনের খাতায় নেই কোনো ট্রফি। সেই খরা কাটানোর লক্ষ্যে এবারের গ্রীষ্মের দলবদলের বাজারে ব্যস্ত সময় কাটিয়েছে তারা। রাফায়েল ভারানে, জ্যাডন সানচোর পর শেষ দিনে ক্রিস্টিয়ানো রোনালদোকে এনে বাজিমাত করেছে ম্যানচেস্টারের ক্লাবটি। তাদের নিয়ে ইউরোপিয়ান মঞ্চে নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে তারা।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত পৌনে ১১টায় সুইজারল্যান্ডের বার্নে ইয়াং বয়েসের বিপক্ষে শুরু হচ্ছে ম্যানইউর সঙ্গে চ্যাম্পিয়নস লিগে রোনালদোর দ্বিতীয় অধ্যায়। তারকা খ্যাতি নিয়ে ২০০৯ সালে যে ক্লাব ছেড়েছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড, তিনি এখন রাজা হয়ে ফিরে এসেছেন। ১৩৪ গোল করে চ্যাম্পিয়নস লিগের সর্বকালের শীর্ষ গোলদাতা ৩৬ বছর বয়সী। জিতেছেন পাঁচটি শিরোপা, যার একটি ২০০৮ সালে ম্যানইউর হয়ে। তার চলে যাওয়ার পর দুইবার (২০০৯ ও ২০১১) ফাইনাল খেললেও ছুঁয়ে দেখা হয়নি এই ট্রফি।

এবার রোনালদোকে নিয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার স্বপ্ন ভালোভাবে দেখছে ম্যানইউ। নিউ ক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে অভিষেক ম্যাচেই জোড়া গোল করে পাঁচবারের ব্যালন ডি’অর জানিয়ে দেন, রাজত্ব করতে এসেছেন তিনি।

২২ জনের দলে রোনালদোকে রেখেই সুইজারল্যান্ডে উড়াল দিয়েছে ম্যানইউ। আজ মাঠে নামলেই চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে শীর্ষে থাকা ইকার ক্যাসিয়াসকে (১৭৭ ম্যাচ) ছুঁয়ে ফেলবেন সিআরসেভেন।

তাই এই ম্যাচে নামতে পারলে উপলক্ষটা রাঙাতে চাইবেন রোনালদো। তবে কোচ উলা গুনার সুলশার শুধু পর্তুগিজ তারকাকে নিয়ে নয়, পুরো দল এখন পরিণত বললেন। ম্যাচের আগের সংবাদ সম্মেলনে ম্যানইউ কোচের কণ্ঠে আশা, ‘আমাদের যথেষ্ট হতাশা ছিল এবং বড় কিছু মুহূর্তও এসেছিল। কিন্তু এই দল এখন অনেক বেড়ে উঠেছে এবং গত কয়েক মৌসুমে পরিণত হয়েছে। এটাই ছিল সবসময়ের পরিকল্পনা (যখন আমি এসেছিলাম), বলেছিলাম তিন বছরের মধ্যে আমাদের দল অভিজ্ঞতা ও গুণমানে চ্যালেঞ্জ করার মতো হবে।’

ম্যানইউ এবার খেলবে ‘এফ’ গ্রুপে, যেখানে ইয়াং বয়েস ছাড়াও তারা মোকাবিলা করবে ভিয়ারিয়াল ও আটালান্টাকে। গতবার ইউরোপা লিগের ফাইনালে ভিয়ারিয়ালের কাছে হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে শুরুটা ভালোই করতে চাইবে তারা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular