Friday, January 21, 2022
Homeসারাদেশখুলনাখুলনা থেকে সুন্দরবনসহ সব রুটে পর্যটকবাহী লঞ্চ বন্ধের নির্দেশ

খুলনা থেকে সুন্দরবনসহ সব রুটে পর্যটকবাহী লঞ্চ বন্ধের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনা থেকে সুন্দরবনসহ সব রুটে পর্যটকবাহী লঞ্চ চলাচল বন্ধের নির্দেশনা দিয়েছে বিআইডব্লিউটিএ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান ডেভিড।

এর আগে বুধবার বিকেলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা খুলনায় পাঠায়।

চিঠিতে জানানো হয়, কয়েকদিনের ব্যবধানে দেশে করোনাভাইরাসের সংক্রমণের মাত্রা ও মৃত্যুর সংখ্যা বাড়লে সরকারের পক্ষ থেকে বিধিনিষেধ আরোপ করা হয়। স্থল ও নৌযানের ওপরও আরোপ হয় সে বিধিনিষেধ। তারই আলোকে সুন্দরবনগামী পর্যটকবাহী সব বহন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়।

অন্যদিকে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের সাধারণ সম্পাদক নাজমুল হাসান ডেভিড বলেন, ‘বুধবার বিআইডব্লিটিএর চেয়ারম্যান সুন্দরবনসহ সব রুটে পর্যটকবাহী লঞ্চ বন্ধের নির্দেশনা সংবলিত একটি পত্র দিয়েছেন। আমরাও এটি চালু রাখার জন্য চেয়ারম্যানের কাছে চিঠি পাঠিয়েছি।’

তিনি আরও বলেন, ‘অনেক পর্যটক বিধিনিষেধের ব্যাপারে জানেন না। ফলে খুলনায় সমবেত হয়েছেন। তাদের ফিরিয়ে দেওয়া সম্ভব নয়। গত দুই বছর করোনাভাইরাসের কারণে তাদের সংগঠন লাভের মুখ দেখেনি। এ মুহূর্তে বন্ধ করে দিলে তাদের আর কোনো উপায় থাকবে না।’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular