Homeসারাদেশকক্সবাজার ফুটবল রেফারীজ এসোসিয়েশনের বার্ষিক সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

কক্সবাজার ফুটবল রেফারীজ এসোসিয়েশনের বার্ষিক সভা ও কাউন্সিল অনুষ্ঠিত

কক্সবাজার প্রতিনিধিঃ

কক্সবাজার জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় কক্সবাজার পৌরসভা কার্যালয়ের কনফারেন্স কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সহ-সভাপতি তপন কুমার শর্মা।

অ্যাসোসিয়েশনের প্রয়াতদের সম্মানার্থে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালনের পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাধারণ সম্পাদক আবুল কাসেম কুতুবী ও অন্যান্য নির্বাচিতদের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশন চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অনুপ বড়ুয়া অপু।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত অন্যান্যরা হলেন, সহ-সভাপতি পদে সুবীর বড়ুয়া বুলু, তপন কুমার শর্মা, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদুজ্জামান, কোষাধ্যক্ষ ফরিদুল আলম, দপ্তর সম্পাদক আহমদ কবির, সদস্য যথাক্রমে- মনিরুল ইসলাম, শেখ মোহাম্মদ আবদুল্লাহ্, মোহাম্মদ আলী হোসেন, সিরাজুল হক, শফিউল আলম, আনসারুল করিম, আনোয়ার ইবনে কামাল, এসএম আনিসুল হক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনার হেলাল উদ্দিন কবির, জেলা ক্রীড়া অফিসার মাইন উদ্দিন মিলকী, জেলা ক্রীড়ার সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জসিম উদ্দিন খেলোয়াড় সমিতির সভাপতি ইকবাল মোহাম্মদ শামশুল হুদা টাইডেল, নুরুল আলম ফরাজি, ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য এমআর মাহবুবুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, ‘কক্সবাজারের রেফারীরা খেলা পরিচালনার ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিচ্ছে। রেফারীজ অ্যাসোসিয়েশনকে দিনে দিনে যুগোপযোগী করে গড়ে তুলতে সক্ষম হয়েছে নেতৃবৃন্দরা। তারা ভবিষ্যতে এই অ্যাসোসিয়েশনকে আরো এগিয়ে নিয়ে যাবে।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও নির্বাচর কমিশনাররা বলেন, ‘আমরা সুষ্ঠুভাবে নির্বাচন উপহার দিতে সর্বোচ্চ চেষ্টা করেছি। তাকে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে কিছু লোক সংকীর্ণ মনের পরিচয় দিয়েছে। তারা বিষয়টি আদালত পর্যন্ত নিয়ে গিয়েও ফলপ্রসূ হয়নি। সত্যের জয় হয়েছে। এখান থেকে বুঝা গেল কেউ মূলধারার বাইরে গিয়ে ষড়যন্ত্র করে সফল হয় না। বর্তমানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত রেফারীরা কঠোর পরিশ্রমী। তারা এ ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারলে অনেকেই খুব সহজে জাতীয় ও ফিফায় ম্যাচ পরিচালনা করার সুযোগ পাবে।

নতুন রেফারী যারা অ্যাসোসিয়েশনে অন্তর্ভুক্ত হতে আবেদন করবে তাদের অনতিবিলম্বে যাচাই বাছাই করে বিবেচনার জন্য আহ্বান করেন বক্তারা।

সভায় ২০১৯ থেকে ২০২২ সালের আর্থিক হিসাব বিবরণী উপস্থাপন করেন কক্সবাজার জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ফরিদুল আলম।

এসময় অন্যদের মধ্যে- জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য অধ্যাপক জসিম উদ্দিন, আলী রেজা তসলিম, বিপ্লব কান্তি দে, খালেদ আজম বিপ্লবসহ কক্সবাজার জেলা ফুটবল রেফারীজ অ্যাসোসিয়েশনের ১৩৩ সদস্য উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular