Saturday, April 17, 2021
Homeরাজধানীআবারও সাত কলেজের শিক্ষার্থীদের নীলক্ষেত সড়ক অবরোধ

আবারও সাত কলেজের শিক্ষার্থীদের নীলক্ষেত সড়ক অবরোধ

ঢাকা কলেজ প্রতিনিধি:
রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে বুধবার (২৪ ফেব্রুয়ারি)সকাল থেকে তারা অবরোধ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।
.
অবরোধের কারনে অজিমপুর থেকে সায়েন্স ল্যাব মোড় পর্যন্ত রাস্তায় যান চলাচল প্রায় বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন অফিসগামী যাত্রীরা। আজিমপুর হয়ে ঘুরে গন্তব্যে যেতে হচ্ছে তাদের।
.
আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আগামী কয়েক দিনে কলেজগুলোর কিছু পরীক্ষা হওয়ার কথা ছিল। সেগুলোও স্থগিত করা হয়েছে। যতক্ষণ পর্যন্ত পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার না করা হবে ততক্ষণ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।
.
রবিউল নামে এক শিক্ষার্থী বিডিসমাচার কে বলেন, আমাদের মাত্র একটা পরীক্ষা বাকি আছে। এখন বলছে পরীক্ষা হবে না। এত দিন কি করোনা ভাইরাস ছিলো না? আমাদের এই একটা পরীক্ষা শেষ হলে চকরির পরীক্ষায় অংশ নিতে পারব। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানাই। আমাদের পরীক্ষা অবশ্যই নিতে হবে।
.
ঢাকা কলেজের এক শিক্ষার্থী বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চলবে। প্রোয়জন হলে পুরো ঢাকায় আন্দোলনের দাবানল জ্বলবে।
.
এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠকে অধিভুক্ত কলেজগুলোর সব পরীক্ষা স্থগিতের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। পরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সন্ধ্যায় নীলক্ষেত মোড়ে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।
.
মানববন্ধনে অধিকসংখ্যক শিক্ষার্থী যুক্ত হলে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থানন নেন। এ আন্দোলন এখনো চলছে।
RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments