Monday, November 29, 2021
Homeচাকরিআজ বিসিএসসহ ১৩ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা

আজ বিসিএসসহ ১৩ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা

চাকরি ডেস্কঃ

আজ শুক্রবার (২৯ অক্টোবর) একই দিনে বিসিএসসহ ১৩ প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা হবে।

শুক্রবার ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ছাড়াও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরা, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও অর্থ মন্ত্রণালয়ের শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চাকরির পরীক্ষা হবে।

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, সিলেট ও রংপুর কেন্দ্রে হবে। আর জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার কয়েকটি পদের লিখিত পরীক্ষা হবে সাতক্ষীরায়।

বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা নেওয়া হবে ঢাকায়। নয়টি প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা হবে সকালে, একটি প্রতিষ্ঠানের দুপুরে ও চারটি প্রতিষ্ঠানের পরীক্ষা বিকেলে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) একটি পদের ব্যবহারিক ছাড়া বাকি সবগুলো প্রতিষ্ঠানের লিখিত পরীক্ষা নেওয়া হবে।

প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট থেকে পাওয়া সূচি অনুযায়ী, কাল শুক্রবার ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরার বিভিন্ন পদের লিখিত পরীক্ষা সকাল ১০টায় শুরু হবে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পরীক্ষা শুরু হবে বেলা সাড়ে ১১টায়। বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের দু’টি পদের মৌখিক পরীক্ষা শুরু হবে বেলা ২টা ৩০ মিনিটে।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ও অর্থ মন্ত্রণালয়ের পরীক্ষা শুরু বেলা ৩টায় এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) বিভিন্ন পদের পরীক্ষা শুরু হবে বিকেল সাড়ে ৩টায়।

সরকারি কর্ম কমিশন পিএসসির জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে, ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছে চার লাখ ৩৫ হাজার ১৯০টি। এখন পর্যন্ত সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছিল ৪১তম বিসিএসে। ওই বিসিএসে চার লাখ ৭৫ হাজারের বেশি প্রার্থী আবেদন করেছিলেন।

এদিকে একই দিনে এতো প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা পড়ায় চাকরিপ্রার্থীরা চরম ভোগান্তিতে পড়েছেন। অনেকেই আবেদন করা সত্ত্বেও সব পরীক্ষায় অংশ নিতে পারছেন না।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular