Homeক‌্যাম্পাসআইন জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ষড়যন্ত্র ভেদ করে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান

আইন জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ষড়যন্ত্র ভেদ করে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা আইন জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ষড়যন্ত্র ভেদ করে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সিনিয়র অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

তিনি বলেন, যড়যন্ত্র চলছে, ষড়যন্ত্র ভেদ করেই আমাদের এগিয়ে যেতে হবে।

শনিবার ( ২৭ আগস্ট) ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ের আইন জেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, আমাদের যাতে দুর্নাম না হয়, সেদিন সজাগ থাকতে হবে। সৎ, নির্ভীক, দেশপ্রম নিয়ে এগিয়ে যেতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনায় নিজের গড়ে তুলতে হবে। স্বাধীনতার মূল চেতনা ধারণ করে আইন জেলা ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে।

এ সয়ম আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেন, অনেক ষড়যন্ত্র বাঁধা বিঘ্নতা মোকাবিলা করে বঙ্গবন্ধু যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনা তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এই বাংলাদেশ নিয়ে এখনও ষড়যন্ত্র হচ্ছে। ষড়যন্ত্রের সময় ক্ষমতাসীন ছাত্রলীগের নেতাকর্মীরা আপনারা কি যৌবনের টগবগিয়ে উঠা রক্তের স্পন্দন ভুলে যাচ্ছেন। যদি ভুলে না যান তাহলে বাংলার মাটিতে এখনও কেনো বঙ্গবন্ধুর খুনিরা ষড়যন্ত্র করে বেড়ায়। ২১ শে আগস্টের খুনিরা কিভাবে নতুন করে জাগ্রত হওয়ার চেষ্টা করে। আমরা কি আবারও ১৫ আগস্টের পুনরূপ দেখতে চাই। আমরা টগবগিয়ে উঠা রক্তের ছাত্রলীগ চাই।

তিনি বলেন, আমরা আপোষকামী, ভিতু কাপুরুষ ছাত্রলীগ চাই না। ছাত্রলীগের প্রতিটি ছেলে-মেয়েকে রয়েল বেঙ্গল টাইগারের দেশে ষড়যন্ত্রের বিরুদ্ধে গর্জে উঠা ছাত্রলীগ চাই। শেখ হাসিনা সরকারকে উৎখাত করতে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্র হচ্ছে অর্থনৈতিক ভাবে, সাম্প্রদায়িক ভাবে, ষড়যন্ত্র হচ্ছে রাজনৈতিক ভাবে, এই ষড়যন্ত্র হচ্ছে আন্তর্জাতিক ভাবে। ষড়যন্ত্র মোকাবিলায় নির্বাচনে জয়লাভ করার আগ পর্যন্ত মাঠে থাকতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ঢাকা আইন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা আইন অঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। দেশের আইন অঙ্গনে থেকে জামায়াত শিবিরের প্রেতাত্মা রুখে দিতে কাজ করবে। ঢাকা আইন জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ ইকবাল রিপন ও সাধারণ সম্পাদক এম সাচ্ছুর নেতৃত্ব সংগঠনকে আরও গতিশীল করাও আহ্বান জানান তিনি।

ঢাকা আইন জেলা ছাত্রলীগের সভাপতি আসিফ ইকবাল রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তৃতা করেন বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটির চেয়ারম্যান এডভোকেট মোখলেসুর রহমান বাদল, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য ব্যারিস্টার মো. সাজ্জাদ হোসেন, ছাত্রলীগের আইন বিষয় সম্পাদক ফুয়াদ হোসেন শাহাদাত, উপ-প্রচার সম্পাদক ফেরদৌস আল পলাশ প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular